৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:১৮

‘দেয়ালে লেখা হয়ে গেছে পাকিস্তানে সরকার গঠন করবে পিপিপি’

অনলাইন ডেস্ক

‘দেয়ালে লেখা হয়ে গেছে পাকিস্তানে সরকার গঠন করবে পিপিপি’

16px

পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) আগামীতে সরকার গঠন করবে বলে দাবি করেছেন দলটির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি।  এ বিষয়ে তাদের কাছে তথ্যপ্রমাণ আছে বলেও দাবি করেছেন তিনি।  

সোমবার শুক্কুরে জিন্নাহ স্টেডিয়ামে দেওয়া বক্তব্যে বিলাওয়াল বলেন, দেয়ালে লেখা হয়ে গেছে যে, আগামী সরকার হবে পিপিপির। 

আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে সৃষ্ট বিতর্ক সম্পর্কে নিজের দৃষ্টিভঙ্গি প্রকাশ করে তিনি বলেন, নির্বাচন অপরিহার্য। নির্বাচন হবে। ১০০ দিন বা ১২০ দিন নয়, ৯০ দিনের মধ্যেই হতে হবে নির্বাচন। 

পিপিপি কিছুই করেনি বলে যে অভিযোগ আছে তার জবাব দেন বিলাওয়াল। তিনি সিন্ধুতে ন্যাশনাল ইনস্টিটিউট অব কার্ডিওভাসকুলার ডিজিজেস সম্পর্কে বলেন, এই হাসপাতালের সঙ্গে তুলনা করার মতো একটি হাসপাতালও নেই ইসলামাবাদে। 

কেউ যদি বেসরকারি হাসপাতালে যাওয়ার সামর্থ্য না রাখেন, তাহলে তারা সিন্ধু সরকারের এই হাসপাতালে যেতে পারেন। বিনামূল্যে সেবা নিতে পারেন। 

এদিকে পাকিস্তানের নির্বাচন নিয়ে তেশটির সদ্যবিদায়ী পররাষ্ট্রমন্ত্রী ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি ও তার পিতা আসিফ আলি জারদারির মধ্যে সম্প্রতি বাকযুদ্ধ দেখা গিয়েছে। 

পিতা আসিফ আলি জারদারি শুমারি শেষে পার্লামেন্টের আসন পুনর্বিন্যাসের পক্ষে সায় দেওয়ার পর বিলাওয়াল বললেন, তার পিতার ওই বক্তব্য একান্তই তার ব্যক্তিগত। এটা দলীয় সিদ্ধান্ত নয়। আসিফ আলি জারদারি তার বক্তব্যে কী বোঝাতে চেয়েছেন সে সম্পর্কে তিনি তার কাছেই জানতে পরামর্শ দেন সাংবাদিকদের।

তবে তাদের ঘনিষ্ঠ একজন দাবি করেছেন, বিলাওয়াল এবং জারদারি একই মুদ্রার দুই দিক। তারা বর্তমানে যা করছেন তা তাদের রাজনৈতিক কৌশলের অংশ। দলের সবাই জানে, কাকে অনুসরণ করতে হবে।

সর্বশেষ খবর

হাইলাইটস

পত্রিকার বাছাইকৃত